Scroll down for more

জিজ্ঞাসিত প্রশ্নাবলী

4G হলো সবচেয়ে উন্নত প্রযুক্তি, এটি উন্নত নেটওয়ার্কের মাধ্যমে আপনাকে দিবে সবচেয়ে দ্রুত গতির ইন্টারনেট সুবিধা। জিপি 4G-তে আপনি যা যা পাচ্ছেন-

  • দ্রুত গতির ব্রাউজিং
  • উন্নতমানের ডাউনলোড/আপলোড গতি
  • ল্যাটেন্সি হ্রাস পাবে- বাফার টাইম কমে যাওয়ার ফলে পেজ লোড হতে সময়ও লাগবে কম।
  • উন্নত নেটওয়ার্কের অভিজ্ঞতা

4G সিম গ্রাহকদের দিচ্ছে 4G মোবাইল নেটওয়ার্ক ব্যবহারের সুবিধা। একটি সাধারণ সিম দিয়ে আপনি গ্রামীণফোনের 2G ও 3G সেবাগুলো ব্যবহার করতে পারবেন। কিন্তু 4G সিম দিয়ে আপনি পাবেন 2G ও 3G এর বদলে 4G নেটওয়ার্ক ব্যবহারের সুবিধা।

আপনার গ্রামীণফোন সিমটির জন্য এখানে ক্লিক করুনঅথবা যোগাযোগ করুন নিকটস্থ গ্রামীণফোন সেন্টারে।সিম পরিবর্তনের জন্য সম্মানিত গ্রাহকদের ২০০টাকা প্রদান করতে হবে ( গ্রামীণফোন স্টার গ্রাহকরা এই সেবাটি পাবেন সম্পূর্ণ বিনামূল্যে গ্রামীণফোন সেন্টার থেকে)। সিম পরিবর্তনের সময় সিমের গায়ে U/4G লেখা আছে কিনা তা নিশ্চিত হয়ে নিন।

আপনার সিমটিতে 4G কিনা তা জানতে ডায়াল করুন *১২১*৩২৩২# নাম্বারে। এছাড়াও সিম পরিবর্তনের সময় সিমের গায়ে U/4G লেখা আছে কিনা তা নিশ্চিত হয়ে নিন।

উপরে দেয়া ম্যাপ থেকে আপনার এলাকাটি নির্বাচন করে দেখুন আপনি 4G-র আওতাধীন কিনা।

অবশ্যই হ্যাঁ, 4G নেটওয়ার্কের বিভিন্ন ধরনের সুবিধা উপভোগ করার জন্য 4G সাপোর্টিভ মোবাইল ফোন প্রয়োজন। তবে এক্ষেত্রে যেসব মোবাইলে 4G সুবিধা নেই সেসব মোবাইল হ্যান্ডসেটেও 4G সিম চালানো যাবে কিন্তু সেক্ষেত্রে 4G নেটওয়ার্কের সুবিধাগুলো উপভোগ করতে পারবেন না।

আপনার অ্যাপল ডিভাইসটি (আইফোন ও আইপ্যাড) কমপক্ষে ১১.৩ ভার্সনের হতে হবে, তাহলে আপনি OTA পুশ পাবেন যা আপনাকে আপনার হ্যান্ডসেটে 4G পেতে সহায়তা করবে।

আইফোনঃ
iPhone XS Max, iPhone XS, iPhone X, iPhone 8, iPhone 8 Plus, iPhone 7, iPhone 7 Plus, iPhone 6s, iPhone 6s Plus, iPhone 6, iPhone 6 Plus, iPhone SE, iPhone
আইপ্যাডঃ
iPad 12.9-inch iPad Pro 2nd generation, 12.9-inch iPad Pro1st generation; 10.5-inch iPad Pro, 9.7-inch iPad Pro iPad Air 2, iPad Air, iPad 5th generation, iPad mini 4, iPad mini 3, iPad mini 2
আইপডঃ
iPod touch 6th generation

এই প্রক্রিয়াটি অনুসরণ করুনঃ সেটিংস-জেনারেল-এবাউট-ভার্সন ১১.২.৫

তার জন্য এই প্রক্রিয়াটি অনুসরণ করুন- সেটিংস-জেনারেল-সফটওয়্যার আপডেট- এই প্রক্রিয়াটি অনুসরণের সময় অবশ্য খেয়াল রাখবেন যেনো আপনার ডিভাইসটি ওয়াইফাই নেটওয়ার্কে সংযুক্ত থাকে এবং ব্যাটারিতে ৫০% চার্জ মজুদ থাকে।

আপনার 2G বা 3G সিমটি একটি 4G সিম দ্বারা পরিবর্তন করলেই আপনি উপভোগ করতে পারবেনঃ ১.৫ GB ইন্টারনেট সম্পূর্ণ বিনামূল্যে মেয়াদ ৭ দিন (চালু হওয়ার দিন +৬দিন) এবং ৫ GB 4G ইন্টারনেট সম্পূর্ণ বিনামূল্যে মেয়াদ ৭ দিন (চালু হওয়ার দিন +৬ দিন) এই অফারটি অব্যবহৃত 3G সিম থেকে 4G সিমে পরিবর্তনকারীদের ক্ষেত্রে গ্রহণযোগ্য হবেনা। 4G ফ্রি ডাটার সুবিধাটি কেবলমাত্র 4G সিম, 4G হ্যান্ডসেট ও 4G নেটওয়ার্কের কভারেজের আওতাধীন গ্রাহকদের জন্য।

যে সকল গ্রাহক 4G সিম পরিবর্তন করে 4G সিম নিবে তারা এই বোনাসের আওতাধীন হবেন।

এই ক্যাম্পেইনের আওতাধীন অফারটি ২৯জানুয়ারী’২০১৯ থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত চলবে।

এসিম পরিবর্তনের পর অব্যবহৃত ডাটা ব্যবহার করা সম্ভব নয়।

না,অটো রিনিউ ফিচারটি এই ক্যাম্পেইনের অন্তর্ভূক্ত নয়।

গ্রামীণফোনের সকল প্রিপেইড ও পোস্টপেইড গ্রাহকরা। (শুধুমাত্র স্কিটো সিম ব্যবহারকারীরা ব্যতিত)

ব্যালেন্স চেক করার জন্য ডায়াল করুন *১২১*১*৪#

হ্যা, যদি কোন একটিভ 3G সিম পরিবর্তন করে 4G সিম নেয়া হয় তবে সেক্ষেত্রে এই অফার প্রযোজ্য হবে। কোন বন্ধ 3G সিমের বেলায় এই অফারটি প্রযোজ্য হবেনা।